1. eliusmorol@gmail.com : দিঘলিয়া ওয়েব ব্লগ : দিঘলিয়া ওয়েব ব্লগ
  2. rahadbd300@gmail.com : rahad :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১০:৩২ অপরাহ্ন

।।দলনেতার মুক্তির জন্য এমন কাকুতি-মিনতির ইতিহাস শুধু বিএনপিরঃ নাসিম।।

মো: ইলিয়াস হোসেন
  • সর্বশেষ আপডেট: বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ৬৩৬ বার সংবাদ টি দেখা হয়েছে

।।দলনেতার মুক্তির জন্য এমন কাকুতি-মিনতির ইতিহাস শুধু বিএনপিরঃ নাসিম।।

।।দিঘলিয়া ওয়েব ব্লগ অনলাইন ডেস্ক রিপোর্ট।।

বিএনপি নেতাদের নিজ নিজ দায়িত্ব থেকে পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। দলটির নেতাদের ভূমিকার সমালোচনা করে তিনি বলেন, দলনেতার মুক্তির জন্য এমন কাকুতি-মিনতির ইতিহাস শুধু বিএনপির।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে স্বাধীনতা শিক্ষক পরিষদ আয়োজিত ‘মুজিব মানে বাংলাদেশ’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বিএনপি মহাসচিবের সমালোচনা করে মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর বলেছেন– করোনাভাইরাসের কথা নাকি লুকিয়ে রাখা হয়েছে। এটি একটি হাস্যকর ও দায়িত্বহীন বক্তব্য। বিএনপি যে কতটা দায়িত্বহীন একটি দল, তারা যে কতটা হীনমন্যতায় ভোগে, বিএনপি যে দেউলিয়া হয়ে গেছে তাদের মহাসচিবের এ বক্তব্যই তার প্রমাণ।
‘বিএনপির দায়িত্ববোধ বলে কোনো কিছু নেই, যে কোনো বিষয়ে বিএনপি নেতিবাচক ভূমিকা রাখে। এ জন্য তাদের বর্তমান পরিস্থিতি এ রকম। বিএনপির ভুলের রাজনীতির কারণেই তাদের নেতার মুক্তির জন্য সরকারের কাছে কাকুতি-মিনতি করতে হয়। কোনো দলনেতার মুক্তির জন্য কাকুতি-মিনতি করার ইতিহাস বাংলাদেশে নেই’-যোগ করেন নাসিম।

নিজেদের আন্দোলন-সংগ্রামের কথা তুলে ধরে আওয়ামী লীগের এই জ্যেষ্ঠ নেতা বলেন, আমাদের নেত্রী যখন জেলে ছিলেন, আমরা রাজপথে লড়াই-সংগ্রাম করেছি, মার খেয়েছি; কিন্তু কারও কাছে কোনো দিন কাকুতি-মিনতি করিনি। বিএনপি তাদের নেত্রীর মুক্তির জন্য কাকুতি-মিনতি করছে। কতটা দেউলিয়া হয়ে গেছে বিএনপি নেতারা। তাদের নেতাকে কারাগারে রেখে দুই বছর বিএনপি কর্মসূচিবিহীন একটি দলে পরিণত হয়েছে। আমি মনে করি বিএনপি নেতাদের এ কারণেই পদত্যাগ করা উচিত।

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, যে কোনো সময় যে কোনো প্রজন্মের কেউ যদি বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ শোনেন, তার কাছে মনে হবে ইতিহাসের মাহেন্দ্রক্ষণে ঈশ্বর প্রদত্ত ক্ষমতা নিয়ে বঙ্গবন্ধু সেদিন সোহরাওয়ার্দী উদ্যানে লাখ লাখ মুক্তিকামী মানুষের সামনে বক্তব্য দিয়েছিলেন। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ শুধু বাঙালি জাতির জন্য নয়, সমগ্র বিশ্বের মুক্তিকামী মানুষের জন্য একটি প্রেরণার উৎস।

স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক ড. আবদুল মান্নানের সভাপতিত্বে আলোচনাসভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, অধ্যক্ষ শাহজাহান আলম সাজু প্রমুখ।

স্যোসিয়াল মিডিয়াতে শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর...