1. eliusmorol@gmail.com : দিঘলিয়া ওয়েব ব্লগ : দিঘলিয়া ওয়েব ব্লগ
  2. rahadbd300@gmail.com : rahad :
বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩, ০৪:২১ পূর্বাহ্ন

📲ব্যাটারীর সল্পায়ূ📱

☞সার্বিক সম্পাদনায়ঃ মোড়ল মোঃ ইলিয়াস হুসাইন
  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
  • ৫৪৩ বার সংবাদটি দেখা হয়েছে।

📲ব্যাটারীর সল্পায়ূ📱

⇨সম্পাদনায়ঃ মোড়ল মোঃ ইলিয়াস হুসাইন

স্যামসাং গ্যালাক্সি ওয়াই ডুয়োস কেনার পর চার্জ সমস্যায় আমি খুব বিব্রত বোধ করি। এত দ্রুত চার্জ ফুরালে কিভাবে হয়। আর চার্জিং পোর্টে সবসময় কি চার্জার লাগিয়ে বসে থাকা যায় নাকি! “চার্জ থাকেনা” এই অপবাদ থেকে স্মার্টফোনগুলো আর বের হতে পারছে না। তবে কেউ যদি মনে করেন যে জেলিবিনে আপডেট হবার পর আগের চেয়ে দ্রুত ব্যাটারির চার্জ ফুরিয়ে যাচ্ছে তাহলে প্রথমে আপনি সেটটিকে রিবুট করে দেখতে পারেন। নির্দিষ্ট কিছু এপস ও সারভিসের জন্য এই সমস্যা ঘটতে পারে। রিবুটে সমাধান না হলে নিচের পদ্ধতি অনুসরন করুন।

১। হোম > সেটিংস > ব্যাটারিতে যান।

খুঁজে বের করার চেষ্টা করুন কিসের জন্য ব্যাটারি দ্র্যত ড্রেইন হচ্ছে।

অনেকে বলেন গুগুল নাউ অথবা গুগল ওয়ালেট এবং এনএফসি ফাংশানালিটি বন্ধ করে দেওয়ার পর তাদের ব্যাটারি লাইফ বৃদ্ধি পেয়েছে। তারমানে ব্যাকগ্রাউন্ডে কোন এপ সচল আছে যা পাওয়ার ব্যবহার করছে। আপনি এটাকে খুঁজে বের করে বন্ধ করে দিন।

২। আপনার ডিভাইস যদি এলটিই’র সাথে যুক্ত থাকে অথবা যুক্ত হওয়ার চেষ্টা করে তবে দ্রুত ব্যাটারি ফুরিয়ে যেতে পারে। এটা পরিবর্তন করতে চাইলে এখানে যান, Settings > More settings > Mobile networks এবং আপনার Network mode নির্বাচন করুন।

৩। মাইক্রোএসডি কার্ড পাঠে কোন ভূল করতে পারে আপনার ডিভাইস। এটা খুলে দেখুন কোন সমস্যা আছে কিনা। আপনি কম্পিউটারে কন্টেন্টস গুলোর ব্যাকাপ রেখে কার্ডটিকে ফরম্যাট করে দেখতে পারেন।

☞সংবাদ টি শোস্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ⬇️

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

☞এ জাতীয় আরও সংবাদঃ