1. eliusmorol@gmail.com : দিঘলিয়া ওয়েব ব্লগ : দিঘলিয়া ওয়েব ব্লগ
  2. rahadbd300@gmail.com : rahad :
বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৩১ পূর্বাহ্ন

📲প্লে স্টোর এর সকল ডাউনলোড ইরর সমস্যার সমাধান!!

☞সার্বিক সম্পাদনায়ঃ মোড়ল মোঃ ইলিয়াস হুসাইন
  • আপডেট সময়ঃ সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ৪৪৮ বার সংবাদটি দেখা হয়েছে।

📲প্লে স্টোর এর সকল ডাউনলোড ইরর সমস্যার সমাধান!!

⇨সম্পাদনায়ঃ মোড়ল মোঃ ইলিয়াস হুসাইন

গুগল প্লে-স্টোর এ অনেক সময় অ্যাপ ডাউনলোড দিতে গেলে সেটা ডাউনলোড না হয়ে, অথবা অর্ধেক হয়ে বিভিন্ন Error কোড বা Error ম্যাসেজ দেখায়। কখনো অ্যাপ আপডেট হয় না, কখনো ডাউনলোড হলেও ইনষ্টল হয় না। ফলে আমরা অনেক চিন্তার ভিতরে পড়ে যাই। তবে এখন চিন্তার কিছু নেই, গুগল প্লে-ষ্টোর এ বিভিন্ন Error সমস্যার সমাধান :

→অ্যাপ ডাউনলোড অর্ধেক হয়ে বন্ধ হয়ে যায়?

সমাধানঃ এই সমস্যার কারণ হচ্ছে ফোনে Cache Full হয়ে যাওয়া। অপ্রয়োজনীয় অ্যাপ্স ও গেমস এবং ফাইল ডিলেট করে দিন। Recovery Mode এ গিয়ে Wipe Cache অপশন সিলেক্ট করে Cache Clear করে, ফোন চালু করে প্লে- ষ্টোর থেকে ডাউনলোড করুন।

→অ্যাপ্স ডাউনলোড হয় না?

সমাধানঃ ফোনে দুইটি গুগল অ্যাকাউন্ট ব্যবহার করার ফলে এরকম হয়ে থাকে। এক্ষেত্রে একটি Account ডিলেট করে দিন এবং মূল অ্যাকাউন্ট দিয়ে গুগল প্লে-স্টোর ওপেন করুন। এরপর অ্যাপটি প্লে-স্টোর থেকে ডাউনলোডের চেষ্টা করুন।

→অ্যাপ ডাউনলোড অথবা আপডেট করা যায় না?

সমাধানঃ Proxy ব্যবহার করলে তা গুগল প্লে-স্টোরের বিভিন্ন অপারেশনে সমস্যা করতে পারে। Settings>Apps>All এ গিয়ে Google Services এবং Google Play Store অ্যাপ দুটির Data এবং Cache Clear করে Force Stop করুন। সেই সাথে ফোনের ডিফল্ট ব্রাউজারের Cache Clear করুন।

→অ্যাপ ডাউনলোড এবং আপডেট হয় না?

সমাধানঃ Settings>Accounts থেকে আপনার Google অ্যাকাউন্ট টি Remove করুন। এবার আপনার ফোন Restart করে আবার গুগল অ্যাকাউন্ট দিয়ে Login করুন। এরপর Settings>Apps>All এ গিয়ে Google Services এর Data Clear করুন এবং সবশেষে Force Stop করুন।

→অ্যাপ্স Install করা যায় না?

সমাধানঃ Settings>Apps>All এ গিয়ে Google Services এবং Google Play Store অ্যাপ দুটির Data এবং Cache Clear করে Force Stop করুন। এবার কাস্টম রিকভারি মোডে প্রবেশ করুন। Wipe Delvik Cache করুন। অথবা, Data Wipe/Factory Reset করুন।

**নোটঃ- Factory Reset করলে আপনার ফোনের ডাটা মুছে দিবে। তাই প্রয়োজনীয় ডাটা ব্যাকাপ রেখে নিন।

→অ্যাপ্স ডাউনলোড হয় কিন্তু চালু হয় না?

সমাধানঃ এই সমস্যার কারন, আপনার ফোনের আর খালি জায়গা নেই অর্থাৎ মেমোরি ফুল। তাই ফোনের অপ্রয়োজনীয় অ্যাপ ও ডাটা (অডিও, ভিডিও অথবা অন্য কোন বড় ফাইল) ডিলেট করে দিন।

→কোন অ্যাপ ডাউনলোড হয় না?

সমাধানঃ Settings>Apps>All থেকে Google Play Store অ্যাপের Cache Clear করুন। এতে কাজ না হলে Play Store এর Data Clear করুন। সবশেষে আপনার গুগল অ্যাকাউন্টটি রিমোভ করে ফোন রিস্টার্ট দিন এবং পুনরায় গুগল অ্যাকাউন্ট Login করুন।

**নোটঃ- Data Clear করলে অ্যাপটিতে আপনার সেটিংসগুলো Default হয়ে যাবে।

→অ্যাপ্স ডাউনলোড হয় না?

সমাধানঃ অপর্যাপ্ত Cache Syncing এর সময়ে Error দেখায়। এক্ষেত্রে আপনার গুগল অ্যাকাউন্ট Remove করুন এবং অপ্রয়োজনীয় অ্যাপ ডিলেট করুন। এবার Recovery Mode এ গিয়ে Wipe Cache করুন। সবশেষে আপনার গুগল অ্যাকাউন্ট পুনরায় লগ ইন করুন।

→অ্যাপ্স ডাউনলোড হয় না?

সমাধানঃ Settings>Apps>All এ গিয়ে Google Services এবং Play Store অ্যাপ দুটির Data ও Cache Clear করে Force Stop করুন। এরপরে প্লে-ষ্টোর চালু করে ডাউনলোড করার করুন।

(চলবে)

☞সংবাদ টি শোস্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ⬇️

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

☞এ জাতীয় আরও সংবাদঃ