1. eliusmorol@gmail.com : দিঘলিয়া ওয়েব ব্লগ : দিঘলিয়া ওয়েব ব্লগ
  2. rahadbd300@gmail.com : rahad :
রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১০:৪০ পূর্বাহ্ন

📲প্যাটার্ন লক সমস্যা🗝

☞সার্বিক সম্পাদনায়ঃ মোড়ল মোঃ ইলিয়াস হুসাইন
  • আপডেট সময়ঃ রবিবার, ২৮ জুন, ২০২০
  • ৫১৭ বার সংবাদটি দেখা হয়েছে।

📲প্যাটার্ন লক সমস্যা🗝

⇨সম্পাদনায়ঃ মোড়ল মোঃ ইলিয়াস হুসাইন

অ্যান্ড্রয়েড এর সবচেয়ে কমন সমস্যাটি হল প্যাটার্ন লক। অনেক অ্যান্ড্রয়েড ইউজার আছেন যারা নিজের ডিভাইস টি সুরক্ষিত রাখার জন্য প্যাটার্ন লক ব্যবহার করে থাকেন। তবে সমস্যাটি তখনই হয় যখন আপনি আপনার প্যাটার্ন লক এর প্যাটার্ন টি ভুলে যান এবং আপনি অথবা অন্য কেউ বার বার আপনার ডিভাইসে কয়েকবার ভুল প্যাটার্ন ইনপুট করে। যাই হোক চলুন দেখি এই সমস্যার সমাধা কি?

☞প্রথম সমাধানঃ

কয়েকবার ভুল প্যাটার্ন দেয়ার পর আপনার ডিভাইস আপনার ইমেইল আইডি এবং পাসওয়ার্ড চায়। অতএব আপনি আপনার গুগল ইমেইল আইডি এবং পাসওয়ার্ড দিলেই ডিভাইস টি আনলক হয়ে যাবে।

☞দ্বিতীয় সমাধানঃ

অনেক সময় ফোনে ইন্টারনেট কানেকশন থাকে না। তাই ইমেইল আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করা সম্ভব হয় না। তখন প্যাটার্ন লক বাইপাস করার জন্য নিচের পদ্ধতি অনুযায়ী কাজ করুন।

১) প্রথমে ভলিউম আপ কি চেপে ধরুন।

২) তারপর হোম বাটন চেপে ধরুন।

৩) একই সাথে পাওয়ার বাটন চেপে ধরুন।

৪) ফোন অন হলে বাটন গুলো ছেড়ে দিন।

৫) এবার অ্যান্ড্রয়েড রিকভারি মেনু থেকে Wipe data/ factory reset সিলেক্ট করুন। মনে রাখবেন factory reset দেয়ার পর আপনার ফোনে কোন ডাটা থাকবে না। সব মুছে যাবে।

৬) ফোন রি বুট হবে এবং প্যাটার্ন লক চলে যাবে।

জাভা, সিম্বিয়ান, এন্ড্রয়েড, উইন্ডোজ সব ডিভাইসেই নীল দাঁত বা ব্লুটুথ এখন অপরিহার্য অংশ। জেলিবিনে আপডেট হওয়ার পরে দেখা যায় অনেক ডিভাইসে ব্লুটুথ ঠিক ভাবে কাজ করেনা।

✔সমাধানঃ-

Google released a fix in version 4.2.1. You need to upgrade to get your Bluetooth working again. This is, assuming it’s possible এই সমস্যার সমাধানে আপাতত কোন ট্রিকস নেই। গুগুল ৪.২.১ ভার্সনে এটার ফিক্স রিলিজ করেছে। তাই আপনাকে জেলিবিনের উক্ত ভার্সনে আপডেট করতে হবে। আশাকরি আপনার জেলিবিনের ব্লু টুথ সমস্যার সমাধান হবে।

(চলবে)

☞সংবাদ টি শোস্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ⬇️

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

☞এ জাতীয় আরও সংবাদঃ