1. eliusmorol@gmail.com : দিঘলিয়া ওয়েব ব্লগ : দিঘলিয়া ওয়েব ব্লগ
  2. rahadbd300@gmail.com : rahad :
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:৫৭ পূর্বাহ্ন

☞ইসরায়েলোর সঙ্গে সম্পর্ক স্থাপন করবে সৌদিআরব!

মো: ইলিয়াস হোসেন
  • সর্বশেষ আপডেট: মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২০
  • ৫৬৮ বার সংবাদ টি দেখা হয়েছে

☞ সঙ্গে সম্পর্ক স্থাপন করবে সৌদি আরব!
।।দিঘলিয়া ওয়েব ব্লগ আন্তর্জাতিক ডেস্ক।।

সৌদি পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সৌদ জানিয়েছেন, তার দেশ ইসরায়েলের সঙ্গে ভালো সম্পর্ক স্থাপন করবে, যদি পরবর্তীতে ফিলিস্তিনিদের সঙ্গে শান্তি চুক্তি হয়। রবিবার এই তথ্য জানিয়েছেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী।
ইসরায়েলের সংবাদপত্র মারিভের মতে, ফয়সাল বিন ফারহান আল সৌদ ঘোষণা করেছেন, ইসরায়েলের সঙ্গে সৌদি আরবের সম্পর্ক উন্নত হবে। তবে যখন একটি শান্তি চুক্তি স্বাক্ষরিত হয় এবং ফিলিস্তিনের শর্ত অনুযায়ী হয় ঠিক তখনই ইসরায়েলের সঙ্গে ভালো সম্পর্ক উন্নত হবে সৌদি আরবের।

গত শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আদেল আল-জুবায়ের বলেন, মার্কিন শান্তি পরিকল্পনা বাস্তবায়নের ইতিবাচক উপাদান রয়েছে। আর এটি আলোচনার ভিত্তিও হতে পারে। এর আগ ইসরায়েলি স্বরাষ্ট্রমন্ত্রী আরিহি দিরি জানান, দুটি ক্ষেত্রে ইসরায়েলিদের সৌদি আরব যাওয়ার অনুমতি দেওয়া হবে। এর মধ্যে একটি হচ্ছে, হজ পালনের জন্য এবং দ্বিতীয়টি বিনিয়োগ আলোচনা তথা ব্যবসার জন্য।
এরই মধ্যে ইসরায়েলি সংবাদমাধ্যম ইয়েদিওথ অ্যারনোথ এক প্রতিবেদনে জানিয়েছে, অ্যালেক্স লেভচেন নামে এক ইসরায়েলি ব্লগার সৌদি আরবে সফর করেছেন। তিনি ইসরায়েলি পাসপোর্ট দিয়েই দেশটিতে ভ্রমণ করেন। তিনি জানান, সৌদি পৌঁছানোর পরই দেশটির নিরাপত্তা কর্মকর্তারা তাকে উষ্ণ অভ্যর্থনা জানান।

সূত্রঃ মিডিলইস্ট মনিটর।

স্যোসিয়াল মিডিয়াতে শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর...