1. eliusmorol@gmail.com : দিঘলিয়া ওয়েব ব্লগ : দিঘলিয়া ওয়েব ব্লগ
  2. rahadbd300@gmail.com : rahad :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন

সংসদ সদস্য এবার অভিনয়ে, নায়িকা তিশা

মো: ইলিয়াস হোসেন
  • সর্বশেষ আপডেট: বুধবার, ৬ নভেম্বর, ২০১৯
  • ৫৮০ বার সংবাদ টি দেখা হয়েছে

অভিনয়ে আসলেন টাঙ্গাইল ৪ আসনের এমপি সোহেল হাজারী। এই প্রথমবারের মতো কোনো টিভি নাটকে অভিনয় করলেন তিনি। নাটকটির নাম ‘নৈবেদ্য’। শ্যামল চন্দ্রের লেখা মুক্তিযুদ্ধের গল্প থেকে এর চিত্রনাট্য তৈরি করেছেন মান্নান হীরা।

নাটকটি যৌথভাবে পরিচালনা করেছেন শাব্দিক শাহীন ও সিহানুর রহমান আসিফ। নাটকটির চিত্রগ্রাহক হৃদয় সরকার।

গত ২ ও ৪ নভেম্বর এই নাটকের শুটিং শেষ হয়েছে বলে জানান নির্মাতা শাব্দিক শাহীন। নাটকটিতে এক বীরাঙ্গনার ভূমিকায় অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। মুক্তিযুদ্ধের সময় পাকবাহনীর হাত থেকে এই বীরাঙ্গনাকে উদ্ধার করতে দেখা যাবে সংসদ সদস্য সোহেল হাজারীকে।

হঠাৎ করে অভিনয়ে আসা প্রসঙ্গে সোহেল হাজারী বুধবার দুপুরে জাগো নিউজকে বলেন, ‘আমি আসলে রাজনীতিরই মানুষ। কিন্তু যখন এই নাটকের চিত্রনাট্য শুনি তখন অনেক ভালো লাগে। নির্মাতা সিহানুর রহমান ও শাহীন আমার পূর্ব পরিচিত। ওরা একদিন নাটকটির গল্প শেয়ার করছিলো আমার সঙ্গে। আমাকে অভিনয়ের অনুরোধ করে বসবে সেটা বুঝতে পারিনি। কিন্তু যখন বললো আমাকেও এই নাটকে অভিনয় করতে হবে, আমি রাজি হয়ে গেছি।

এর কারণ হলো মুক্তিযুদ্ধের গল্প। আমি তো প্রফেশনাল অভিনেতা নই, মনের খোরাক থেকেই এই নাটকে অভিনয় করে ফেললাম। ছোটবেলায় গ্রামে নাটক-থিয়েটারের সঙ্গে জড়িত ছিলাম। প্রতি বছরই আমাদের এলাকায় নাটক মঞ্চায়ন করা হতো। সেসব নাটকে অভিনয় করতাম।’

‘অনেকদিন আগে ‘কেউ দাবায়ে রাখতে পারবা না’ শিরোনামে একটা গীতি আলেখ্যতে অভিনয় করেছিলাম। টাঙ্গাইলের ভাষানী হলে সেটা মঞ্চস্থ হয়েছিলো ১৯৯০ সালে। প্রধান অথিতি ছিলেন তৎকালীন বিরোধী দলের নেতা আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তার দুইদিন পরেই ২১ আগস্ট ঢাকাতেও আমার শো করেছিলাম ওই গীতি আলেখ্যর। অনেকদিন পর আবারও অভিনয়ের সুযোগ আসলো, তাই ফেরাইনি’- যোগ করেন এই সাংসদ।

‘নৈবেদ্য’ নাটকে একজন মুক্তিযুদ্ধা কমান্ডারের চরিত্রে অভিনয় করেছেন সোহেল হাজারী। তার সঙ্গে আরও অভিনয় করেছেন তারিক আনাম খান, হাসান ইমাম, নুসরাত ইমরোজ তিশা, দীপক কর্মকার, সাইকা আহম্মেদ, শাহাজান সম্রাট প্রমুখ। এখানে একটি বিশেষ চরিত্রে দেখা যাবে রওনক হাসানকে।

সোহেল হাজারী বললেন, ‘নাটকটির শুটিংয়ের সময় অনেক ভালো লাগছিলো। দেশের বড় বড় তারকাদের সঙ্গে অভিনয়ের মূহুর্তগুলো ভালো কেটেছে। বিশেষ করে তিশা আপার সঙ্গে কয়েকটি দৃশ্য ছিলো আমার। আমি উনার অভিনয় ও ব্যবহারে মুগ্ধ হয়েছি। অনেক আন্তরিকতার সঙ্গে অভিনয় করেছেন তিনি। আমি উনাকে বলেছি, আপনার সঙ্গে কখনই দেখা হয়নি আগে, প্রথম সামনে থেকে দেখে মনে হলো আপনি অনেক বড় অভিনেত্রী। আরও অনেক বড় হবেন নিশ্চয়।’

নির্মাতা শাব্দিক শাহীন জানালেন, আসছে ডিসেম্বর মাসে একটি টিভি চ্যানেলে বিশেষ নাটক হিসেবে প্রচার হবে ‘নৈবেদ্য’।

স্যোসিয়াল মিডিয়াতে শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর...