1. eliusmorol@gmail.com : দিঘলিয়া ওয়েব ব্লগ : দিঘলিয়া ওয়েব ব্লগ
  2. rahadbd300@gmail.com : rahad :
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন

।।৯ রাষ্ট্রদূতের বিবৃতিঃভোট গননায় ‘সততা’ দেখতে চান কূটনীতিকরা।।

মো: ইলিয়াস হোসেন
  • সর্বশেষ আপডেট: শুক্রবার, ৩১ জানুয়ারী, ২০২০
  • ৫৫৩ বার সংবাদ টি দেখা হয়েছে

।।৯ রাষ্ট্রদূতের বিবৃতিঃভোট গণনায় ‘সততা’ দেখতে চান কূটনীতিকরা।।
।।দিঘলিয়া ওয়েব ব্লগ অনলাইন নিউজ।।

যৌথ বিবৃতি কূটনৈতিক মিশনসমূহের।
উৎসবমুখর পরিবেশে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনের ভোটগ্রহণের প্রত্যাশা করছেন বিশ্বের বিভিন্ন দেশের কূটনীতিকরা। তারা বলেছেন, ঢাকার সিটি নির্বাচনের মধ্য দিয়ে নগরবাসী গণতান্ত্রিক অধিকার চর্চার সুযোগ পাবেন। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) ঢাকা সিটির নির্বাচন নিয়ে ঢাকার কূটনৈতিক মিশনসমূহের যৌথ বিবৃতিতে এমন প্রত্যাশার কথা জানানো হয়েছে।

বিবৃতিতে নয়টি দেশের কূটনীতিকরা উল্লেখ করেছেন, আগামী ১ ফেব্রুয়ারি ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে ঢাকার নাগরিরকদে গণতান্ত্রিক অধিকার চর্চার একটি সুযোগ। ঢাকায় অবস্থিত কূটনৈতিক ও নির্বাচন কমিশন কর্তৃক অনুমোদিত পর্যবেক্ষক হিসেবে আমরা এই শহরের ভোট কেন্দ্রসমূহে গণতন্ত্রকে কার্যকর অবস্থায় দেখার প্রত্যাশা করছি।

কৃটনীতিকরা আরো আশা প্রকাশ করে বলেন, বাংলাদেশের সরকার, নির্বাচন কমিশন এবং সকল সংশ্লিষ্ট রাজনৈতিক দল শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে জনগণের ভোট দেয়ার অধিকারকে সম্মান জানাবেন এবং স্বচ্ছতা ও সততার সঙ্গে ভোট গণনা করবেন।

বিবৃতিদাতারা হলেন- কানাডিয়ান হাই কমিশনার বেনাওয়ে প্রিফন্টেইন, সুইডেন রাষ্ট্রদূত সার্লোট্টা স্লাইটার, মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার, ব্রিটিশ হাই কশিনার রবার্ট চ্যাটার্টন ডিকসন, রয়েল নরওয়েজিয়ান রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন, ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি এস্ট্রাপ পিটারসন, নেদার‌ল্যান্ডের চার্জ ডি অ্যাফ্যায়ার্স জেরোন স্টিগাস, অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত হাইকমিশনার পেনি মর্টন ও সুইজারল্যান্ডের চার্জ ডি অ্যাফেয়্যার্স মিস সুজান মুলার।

স্যোসিয়াল মিডিয়াতে শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর...