1. eliusmorol@gmail.com : দিঘলিয়া ওয়েব ব্লগ : দিঘলিয়া ওয়েব ব্লগ
  2. rahadbd300@gmail.com : rahad :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন

।।স্বাধীনতা পুরস্কারের জন্য ভুল তথ্য প্রদানকারীর বিরুদ্ধে ব্যবস্হা নেয়া হবেঃ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।।

মো: ইলিয়াস হোসেন
  • সর্বশেষ আপডেট: রবিবার, ২০ মার্চ, ২০২২
  • ২০০ বার সংবাদ টি দেখা হয়েছে

সমালোচনার মুখে স্বাধীনতা পুরস্কারের তালিকা থেকে প্রয়াত মো. আমির হামজার নাম বাতিল করেছে সরকার। এবার সাহিত্যিক ও পাঠকমহলে একেবারে পরিচয়হীন এক ব্যক্তিকে এ পুরস্কারের জন্য মনোনীত করা নিয়ে যারা ভুল তথ্য দিয়েছে, তাদের বিরুদ্ধে নেওয়া হবে ব্যবস্থা।

জাতীয় পুরষ্কার সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির আহ্বায়ক মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

গত শনিবার (১৯ মার্চ) তিনি বলেন, এ ঘটনায় যারা ভুল তথ্য দিয়েছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ইতোমধ্যে জড়িতদের শোকজ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি। মন্ত্রী আরও বলেন, এ বিষয়ে মন্ত্রিপরিষদ সচিবকে ও বলা হয়েছে।

তিনি আরও জানান, ব্যাখ্যা চাইতেও কমিটির পক্ষ থেকে বলা হয়েছে।

এর পূর্বে গত ১৫ মার্চ মন্ত্রিপরিষদ বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১০ ব্যক্তি ও এক প্রতিষ্ঠানকে চূড়ান্ত মনোনীত করে দেশের সর্বোচ্চ বেসামরিক এ পুরস্কারের তালিকা প্রকাশ করা হয়। এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বোদ্ধা মহলে সাহিত্যে প্রয়াত আমির হামজাকে পুরস্কারের জন্য মনোনীত করা নিয়ে সমালোচনা ও বিতর্ক শুরু হয়।

পরে বিতর্ক ও সমালোচনার মুখে স্বাধীনতা পুরস্কারের তালিকা থেকে সাহিত্যে পুরস্কারপ্রাপ্ত প্রয়াত মো. আমির হামজার নাম বাদ দিয়ে শুক্রবার (১৮ মার্চ) নতুন তালিকা প্রকাশ করা হয়।

স্যোসিয়াল মিডিয়াতে শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর...