1. eliusmorol@gmail.com : দিঘলিয়া ওয়েব ব্লগ : দিঘলিয়া ওয়েব ব্লগ
  2. rahadbd300@gmail.com : rahad :
বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩, ০৩:৫০ পূর্বাহ্ন

।।শীতে কাঁপছে দেশবাসীঃ আগামী মাসের মাঝামাঝি সময়ে বড় ধরনের শৈত্যপ্রবাহের সম্ভাবনা।।

☞সার্বিক সম্পাদনায়ঃ মোড়ল মোঃ ইলিয়াস হুসাইন
  • আপডেট সময়ঃ রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২
  • ১৫৯ বার সংবাদটি দেখা হয়েছে।

       ।।দিঘলিয়া ওয়েব ব্লগ অনলাইন নিউজ ডেস্ক।।

পৌষের শীত এবার তেমন একটা গায়ে না লাগলেও মাঘ এসে জানান দিচ্ছে তার অস্তিত্ব। ইতোমধ্যেই মাঘের শীতে কাঁপছে দেশবাসী। দেশের চারটি বিভাগ এবং কয়েকটি জেলার ওপর দিয়ে বয়ে চলা শৈত্যপ্রব্যাহে জুবুথুবু অবস্থা হয়েছে সবার। এরই মধ্যে আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, আগামী মাসের মাঝামাঝিতে আসছে আরও একটি শৈত্যপ্রবাহ।

আবহাওয়া অধিদফতর থেকে বলা হয়েছে, চলমান শৈত্যপ্রবাহ আরও দু-একদিন থাকবে। এরপর তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। এ মাসে বৃষ্টি না হলেও ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে তার আভাস রয়েছে।

এ দিকে, ঘন কুয়াশা আর শীতের তীব্রতায় জনজীবন স্থবির হয়ে পড়েছে। সবচেয়ে বেশি বিপদে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। দৈনন্দিন কাজকর্ম যেমন ব্যাহত হচ্ছে তেমনি বাড়ছে শীতজনিত রোগের মাত্রা। হাসপাতালগুলোতে ভিড় বেড়েছে রোগীদের। বাড়তি অস্থিরতা ছড়াচ্ছে করোনার নতুন ধরন ওমিক্রন।

ঠান্ডার তীব্রতায় কাবু হয়ে পড়েছে রাজধানীবাসীও। বিশেষত নগরীর শ্রমজীবী মানুষের কপালে পড়েছে চিন্তার ভাঁজ। শীতের কারণে কমেছে কাজ, সেসঙ্গে আয়ও। খোলা আকাশের নিচে কেউ আগুন জ্বেলে কাটাচ্ছেন অবসর সময়, কেউবা অপেক্ষায় রয়েছেন কাজের।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী দুই দিন মধ্যরাত থেকে সকাল পর্যন্ত উত্তর-পশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এছাড়া গোপালগঞ্জ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, ফেনী, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, বরিশাল জেলাসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

 

☞সংবাদ টি শোস্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ⬇️

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

☞এ জাতীয় আরও সংবাদঃ