1. eliusmorol@gmail.com : দিঘলিয়া ওয়েব ব্লগ : দিঘলিয়া ওয়েব ব্লগ
  2. rahadbd300@gmail.com : rahad :
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৬ অপরাহ্ন

।।যশোরের শার্শায় মহান বিজয় দিবস পালিত।।

মো: ইলিয়াস হোসেন
  • সর্বশেষ আপডেট: সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯
  • ৪৪৩ বার সংবাদ টি দেখা হয়েছে

।।যশোরের শার্শায় মহান বিজয় দিবস পালিত।।
দিঘলিয়া ওয়েব ব্লগ শার্শা অফিস :

বিনম্র শ্রদ্ধা আর যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে যশোরের বেনাপোল ও শার্শায় মহান বিজয় দিবস পালিত হয়েছে।
সোমবার (১৬ ডিসেম্বর) শার্শা উপজেলার ১নং ডিহি ইউনিয়নের কাশিপুরে বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের সমাধিতে সূর্য উঠার সাথে সাথে যশোর ৪৯’বিজিবি ব্যাটালিয়নের পক্ষ থেকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদানের মাধ্যমে দিনটি শুরু হয়। এসময় গার্ড অব অনার প্রদান করেন ৪৯’বিজিবি ব্যাটালিয়ন পরিচালক লে. কর্ণেল সেলিম রেজা (পিএসসি)।
পরে বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের সমাধিতে যশোর-৮৫, শার্শা-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন শ্রদ্ধা নিবেদন করেন।
এরপর শার্শা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু ও নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল, সরকারী বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ডিগ্রী কলেজের পক্ষ থেকে প্রফেসর আমিনুল ইসলাম, শার্শা থানার পক্ষ থেকে অফিসার ইনচার্জ (ওসি) আতাউর রহমান, মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন রাজনৈতিক সংগঠন, কলেজ, বিদ্যালয়সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী প্রদান করেন।
পরে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডলের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু।
আলোচনা সভা শেষে এক দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। দোয়া অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের জানাজা পড়ানো মাওলানা হাবিবুর রহমান।
অনুষ্ঠানে বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের পুত্রবধূ আনোয়ারা মোস্তফা, নাতিন কামিনী আফরোজ ও তার ছেলে মিনহাজুল হোসাইন, মেয়ে জারার হাতে শুভেচ্ছা উপহার তুলে দেন যশোর-৮৫, শার্শা-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন।
এর আগে, রাত ১২টা ১মিনিটে উপজেলা পরিষদের আয়োজনে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভসূচনা হয়। পরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলার সব সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
১৬ডিসেম্বর সোমবার সকালে বেনাপোল পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় নেতা কর্মীরা বেনাপোল স্থল বন্দর, কাস্টমস, সিএন্ডএফ এজেন্ট, মুক্তিযোদ্ধা সংগঠন পুলিশ প্রশাসন, রাজনৈতিক সংগঠন শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
এদিকে শার্শা উপজেলা পরিষদের আয়াজনে হাসপাতাল,বৃদ্ধাশ্রম ও এতিম খানায় শিশু পরিবারে খাবার পরিবেশন করা হয়। পরে জাতির শান্তি সমৃদ্ধি কামনা করে মসজিদ, মন্দির ও গির্জাসহ বিভিন্ন উপসনালয়ে দোয়া প্রার্থনা করা হয়।

স্যোসিয়াল মিডিয়াতে শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর...