1. eliusmorol@gmail.com : দিঘলিয়া ওয়েব ব্লগ : দিঘলিয়া ওয়েব ব্লগ
  2. rahadbd300@gmail.com : rahad :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:০৫ পূর্বাহ্ন

।।ব্যালট পেপারের চেয়ে ইভিএমে ভোট প্রদান সহজ।।

মো: ইলিয়াস হোসেন
  • সর্বশেষ আপডেট: শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০
  • ৫৫৬ বার সংবাদ টি দেখা হয়েছে

✪ইভিএমের স্কিন✪

।।ব্যালট পেপারের চেয়ে ইভিএমে ভোট প্রদান সহজ।।
।।দিঘলিয়া ওয়েব ব্লগ অনলাইন রিপোর্ট।।

ব্যালট পেপারে চেয়ে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ভোট দেওয়া অনেক সহজ ও ঝামেলামুক্ত বলে ভোটাররা মন্তব্য করেছেন। শনিবার সকালে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোট দিয়ে ফেরত আসা কয়েকজন ভোটাররা এ কথা বলেন।

তারা বলেন, ব্যালট পেপারে ভোট দিতে হয় সিল মেরে। এরপর কাগজ ভাঁজ করে ব্যালটবক্সে ফেলানোর সময় দেখা সিলের কালি অন্য ঘরেও ছাপ পড়ে। এতে ভোট গণনার সময় বিপত্তি দেখা দেয়। এছাড়া সিটি করপোরেশনের নির্বাচনের মতো নির্বাচনে তিনটি ব্যালট পেপার নিয়ে ভোট দিতে হয়। এতে সময়ও অপচয় হয়। এসব কারণে ব্যালট পেপারের চেয়ে ইভিএমে ভোট প্রদান সহজ।

তারা আরও বলেন, ইভিএম পদ্ধতি অনেক সহজ। প্রথমে আঙ্গুলের ছাপ দিয়ে ভোটারের নাম শনাক্ত করা হয়। ল্যাপটপের স্কিনে ছবিসহ ভোটারের নাম এলে কর্মকর্তারা নিশ্চিত বোতামে চাপ দিয়ে চূড়ান্ত করবে। এরপর গোপন কক্ষে ইভিএম মেশিন থাকবে। এতে প্রার্থীর নাম ও প্রতীক থাকবে। সেখানে পছন্দের প্রার্থীকে বোতামের চাপ দিতে হবে। এরপর স্কিনে প্রার্থীর নাম ও প্রতীক দেখা যাবে। ইভিএম মেশিন থেকে আপনি কোথায় ভোট দিলেন তাও দেখাবে। এরপর সবুজ বোতাম (নিশ্চিত ভোট) চাপ দিলেই ভোট সম্পন্ন হয়ে যাবে। এই ভাবে প্রার্থীর সংখ্যা অনুযায়ী ভোট দিতে হয়।

স্যোসিয়াল মিডিয়াতে শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর...