1. eliusmorol@gmail.com : দিঘলিয়া ওয়েব ব্লগ : দিঘলিয়া ওয়েব ব্লগ
  2. rahadbd300@gmail.com : rahad :
শুক্রবার, ০৭ জুন ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন

।।বরিশালে উচ্ছেদ থেকে রক্ষা পেতে মেয়রের কাছে স্মারকলিপি।।

মো: ইলিয়াস হোসেন
  • সর্বশেষ আপডেট: সোমবার, ১৩ জানুয়ারী, ২০২০
  • ৪৪১ বার সংবাদ টি দেখা হয়েছে
✪বরিশালের বিআইডব্লিউটিএর উচ্ছেদের হাত থেকে রক্ষা পেতে বিক্ষোভ করে সংশ্লিষ্ট ওয়ার্ডের বাসিন্দারা✪বিসিসি মেয়রের সান্ত্বনা✪

।।বরিশালে উচ্ছেদ থেকে রক্ষা পেতে মেয়রের কাছে স্মারকলিপি।।
।।দিঘলিয়া ওয়েব ব্লগ রিপোর্ট।।

বিআইডব্লিউটিএর উচ্ছেদ অভিযান বন্ধের দাবিতে বরিশালে ব্যাপক বিক্ষোভ মিছিল হয়েছে।

গতকাল রবিবার নগরীর ৫, ৬, ৮, ৯ ১০ ও ১১ নম্বর ওয়ার্ডের কয়েক শ বাসিন্দা এই বিক্ষোভ করেন। নগরীর পলাশপুর থেকে গতকাল রবিবার দুপুরে ঐ এলাকার সর্বস্তরের নারী-পুরুষের একটি বিক্ষোভ মিছিল বের হয়ে নগরীর সদর রোডে সিটি মেয়রের দপ্তর এনেক্স ভবনের সামনে গিয়ে শেষ হয়। এসময় তারা জানান, কিছুদিন আগে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ হাইকোর্টের একটি রায়ের আলোকে ১১৭ বছর পূর্বের সিএস পর্চা অনুযায়ী নদীর সীমানা পুনর্নির্ধারণের জরিপ করে।

জরিপে ৫, ৬, ৮, ৯, ১০ ও ১১ নম্বর ওয়ার্ডের যাবতীয় স্থাপনা অন্তর্ভুক্ত করা হয়। এতে স্থানীয় বাসিন্দারা চরম আতঙ্কে দিন কাটাচ্ছেন। তারা বিআইডব্লিউটিএর সম্ভাব্য উচ্ছেদের হাত থেকে রক্ষা পেতে সিটি মেয়র সাদিক আবদুল্লাহর কাছে একটি স্মারকলিপি দেন। এ সময় সিটি মেয়র তাদের অযৌক্তিক উচ্ছেদের হাত থেকে রক্ষা করার প্রতিশ্রুতি দেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয় একটি মাধ্যমিক বিদ্যালয়, দুটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, তিনটি মাদরাসাসহ ১৪টি মসজিদ রয়েছে এসব এলাকায়। এছাড়াও সিটি করপোরেশনের ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট, পাওয়ার হাউজ ও মুসলিম গোরস্থানও রয়েছে এখানে।

স্যোসিয়াল মিডিয়াতে শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর...