1. eliusmorol@gmail.com : দিঘলিয়া ওয়েব ব্লগ : দিঘলিয়া ওয়েব ব্লগ
  2. rahadbd300@gmail.com : rahad :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন

।।পা দিয়ে লিখে জিপিএ-৫ পেল মানিক রহমান।।

মো: ইলিয়াস হোসেন
  • সর্বশেষ আপডেট: বৃহস্পতিবার, ২ জানুয়ারী, ২০২০
  • ৫০৯ বার সংবাদ টি দেখা হয়েছে

।।পা দিয়ে লিখে জিপিএ-৫ পেল মানিক রহমান।।

।।ফুলবাড়ী (কুড়িগ্রাম) সংবাদদাতাঃদিঘলিয়া ওয়েব ব্লগ।।

অভাবের সংসারে শারীরিক প্রতিবন্ধী হয়ে জন্ম নেয় মানিক রহমান। এ নিয়ে মা-বাবার দুশ্চিন্তার শেষ ছিল না। কিন্তু ইচ্ছাশক্তি ও পরিশ্রম তাকে দমাতে পারেনি। পা দিয়ে লিখে মানিক এবার জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে সফলতার সঙ্গে উত্তীর্ণ হয়েছে।

মানিক রহমান কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার চন্দ্রখানা গ্রামের মিজানুর রহমান ও মরিয়ম বেগমের ছেলে। এ বছর সে ফুলবাড়ী জছি মিঞা মডেল সরকারি উচ্চ বিদ্যালয় থেকে জেএসসিতে অংশ নেয়। এর আগে পা দিয়ে লিখে প্রাথমিক সমাপনী (পিইসি) পরীক্ষায় জিপিএ-৫ (গোল্ডেন) অর্জন করে সে।

অত্যন্ত খুশি মানিক রহমান বলে, আমার দুটো হাত না থাকলেও আল্লাহর রহমতে পা দিয়ে লিখে জেএসসি পরীক্ষায় সব বিষয়ে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছি। আমার জন্য সবাই দোয়া করবেন যেন সামনে আরো ভালো করতে পারি। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ভালো রেজাল্ট করে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার ইচ্ছা মানিকের। বাবা মিজানুর রহমান বলেন, জন্ম থেকে দুটো হাত না থাকলেও ছোটো থেকে মানিকের মা ও আমি তাকে পা দিয়ে লেখার অভ্যাস করিয়েছি। এজন্য আমার স্ত্রী মরিয়ম বেগমের অবদানটাই অনেক বেশি।

ফুলবাড়ী জছি মিঞা মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবেদ আলী খন্দকার বলেন, শারীরিক প্রতিবন্ধকতা সত্ত্বেও মানিক অসাধারণ শিক্ষার্থী। সে আমাদের বিদ্যালয়ের সম্পদ। সে ডান পায়ে বুড়ো আঙুলের ফাঁকে কলম ধরে লিখে আর বাম পা দিয়ে প্রশ্ন ও খাতার পাতা উলটাতে পারে। এভাবে পরীক্ষা দিয়ে জিপিএ-৫ অর্জন করেছে।

*দিঘলিয়া ওয়েব ব্লগ-এর পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন মানিক রহমান ও তাঁর পরিবারকে?

স্যোসিয়াল মিডিয়াতে শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর...