1. eliusmorol@gmail.com : দিঘলিয়া ওয়েব ব্লগ : দিঘলিয়া ওয়েব ব্লগ
  2. rahadbd300@gmail.com : rahad :
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন

।।দুর্নীতি রোধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি অবলম্বন করবে দুদকঃ দুদকে নবনিযুক্ত সচিব মাহবুব হোসেন।।

মো: ইলিয়াস হোসেন
  • সর্বশেষ আপডেট: শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২
  • ২৮৪ বার সংবাদ টি দেখা হয়েছে

।।দিঘলিয়া ওয়েব ব্লগ নিউজ ডেস্ক।।

স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে দুর্নীতি দমন কমিশন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জিরো টলারেন্স নীতি অবলম্বন করবে বলে জানিয়েছেন দুদকের নবনিযুক্ত সচিব মোহাম্মদ মাহবুব হোসেন। তিনি বলেছেন, বাংলাদেশের সর্বকালে সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করবে দুদক। গত বৃহস্পতিবার দুপুরে দুদক প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ কথা বলেন মাহবুব হোসেন।

সংবাদ সম্মেলনে তিনি শিল্পকলা একাডেমির মাহাপরিচালক লিয়াকত আলী লাকীর বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে বলেন, তার বিরুদ্ধে যেসব অভিযোগ পাওয়া গিয়েছে সে বিষয়ে তথ্য উপাত্ত এবং রেকর্ডপত্র দাখিলের জন্য পত্র পাঠানো হয়েছে। ১১ জানুয়ারি তারেখের মধ্যে তা পাঠাতে বলা হয়েছে। মাহবুব হোসেন বলেন, অনুসন্ধানকারী টিম তাদের অনুসন্ধানের স্বার্থে শিল্পকলা একাডেমির ডিজির বক্তব্য শোনার জন্য দুর্নীতি দমন কমিশনে এসে তাকে বক্তব্য প্রদানের জন্য চিঠি পাঠিয়েছে।

শিল্পাকলার মহাপরিচালকের বিষয়ে কী ধরনের অভিযোগ এসেছে জানতে চাইলে দুদকের নবনিযুক্ত সচিব মাহবুব হোসেন বলেন, তার বিষয়ে প্রাপ্ত অভিযোগের বিষয়ে তথ্য, উপাত্ত-রেকর্ডপত্র চাওয়া হয়েছে। তার বক্তব্য শোনার জন্য ডাকা হয়েছে একটু অপেক্ষা করেন। বেশিরভাগ ক্ষেত্রে যাদের বক্তব্যের জন্য ডাকা হয় তারা আসেন না। সেই হিসেবে তিনি না এলে দুদক কী করবে জানতে চাইলে মাহবুব হোসেন বলেন, আমাদের দুর্নীতি দমন কমিশনের আইনে তদন্ত বলেন আর অনুসন্ধান বলেন, সবই আইনের ভিত্তিতে করা হয়। তিনি আরও বলেন, কাউকে যদি দুদকে ডাকা হয় তিনি যদি কোনো কারণে আসতে না পারেন, বা সময় চেয়ে আবেদন করেন সেই বিষয়ে অনুসন্ধানকারী কর্মকর্তা আইনগতভাবে যেভাবে বলা আছে সেভাবে পদক্ষেপ নিবেন।

সম্প্রতি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ট্রাস্টিদের অনিয়মের বিষয়ে দুদকে ডাকা হয়েছে, তারা সময় চেয়ে আবেদন করেছেন এই বিষয়ে জানতে চাইলে দুদক সচিব বলেন, আমি মাত্র যোগদান করেছি দুদকে। এখনও সব বিষয় জানতে পারিনি। পর্যায়ক্রমে হয়তো এসব জানতে পারবো। তখন এই বিষয়য়ে বিস্তারিত বলতে পারবো।

স্যোসিয়াল মিডিয়াতে শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর...