1. eliusmorol@gmail.com : দিঘলিয়া ওয়েব ব্লগ : দিঘলিয়া ওয়েব ব্লগ
  2. rahadbd300@gmail.com : rahad :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন

।।জয়পুরহাটে অনলাইন প্রতারক চক্রের ৭ সদস্য আটক।।

মো: ইলিয়াস হোসেন
  • সর্বশেষ আপডেট: বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ৫৫৩ বার সংবাদ টি দেখা হয়েছে

।।জয়পুরহাটে অনলাইন প্রতারক চক্রের ৭ সদস্য আটক।।

।।দিঘলিয়া ওয়েব ব্লগ অনলাইন ডেস্ক রিপোর্ট।।

র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা জয়পুরহাট শহরের দেওয়ান পাড়া মহল্লায় অভিযান চালিয়ে অনলাইন প্রতারক চক্রের ৭ সদস্যকে আটক করেছে।

মঙ্গলবার (১০ মার্চ) রাত ১১টায় স্থানীয় সাংবাদিকদের এ তথ্য জানান জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক এম এম মোহাইমেনুর রশিদ (পিপিএম)।
আটক প্রতারক চক্রের সদস্যরা হলেন- জয়পুরহাট সদর উপজেলার গতন শহরের বেলাল উদ্দীনের ছেলে শিবলী নোমানী (২৩), একই উপজেলার রাঘবপুরের সায়েম উদ্দীন প্রামাণিকের ছেলে হাবিবুল বাশার (১৭), ক্ষেতলাল উপজেলার আয়মাপুর গ্রামের তৌহিদুল ইসলামের ছেলে মারুফ শাহরিয়ার (২০), দিনাজপুরের ফুলবাড়ি উপজেলার দলদনিয়া গ্রামের আফফার মন্ডলের ছেলে রনিক হোসেন (১৮), গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার শিবরামপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে আব্দুল্লাহ আল আদনান (২০), একই উপজেলার দূর্গাপুর গ্রামের মনসুর আকন্দের ছেলে মামুনুর রশিদ প্রান্ত (২২) ও বগুড়ার নন্দীগ্রাম উপজেলার নিজামত কুড়িগ্রামের টুকু মিয়ার ছেলে সাব্বির রহমান (২১)।

র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে, মঙ্গলবার (১০ মার্চ) দুপুরে জয়পুরহাট শহরের নতুন হাট দেওয়ান পাড়া মহল্লায় অভিযান চালিয়ে একটি অনলাইন প্রতারক চক্রকে হাতে নাতে আটক করা হয়। তাদের কাছ থেকে ১০টি কম্পিউটার সেট, ১০টি রাউটার, বিভিন্ন ধরনের ক্যাবল, মাল্টিপ্লাগ, ৬টি মোবাইল সেট, ১২টি সিম কার্ড ও ৩টি মেমোরি কার্ড উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের কোম্পানী অধিনায়ক এম এম মোহাইমেনুর রশিদ (পিপিএম) জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ভুয়া নামে বিভিন্ন সফটওয়্যার ও ওয়েব সাইট ব্যবহার করে মেয়েদের নামে ফেইক আইডি তৈরি করে ডিজিটাল প্রতারণা, ডিজিটাল জালিয়াতি, জ্ঞাতসারে ডিজিটাল ছদ্মবেশধারণ করে ওইসব আইডি দিয়ে বিভিন্ন অবৈধ সার্ভার ভিপিএন (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) ব্যবহার করে একাধিক অ্যাডাল্ট সাইটে অজ্ঞাতনামা আইডিধারীদের সঙ্গে ইরোটিক ম্যাসেজিং (অ্যাডাল্ট চ্যাটিং) ও অবৈধভাবে অর্থ উপার্জন করে আসছিল বলে স্বীকার করে। তাদের বিরুদ্ধে জয়পুরহাট সদর থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।

স্যোসিয়াল মিডিয়াতে শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর...