1. eliusmorol@gmail.com : দিঘলিয়া ওয়েব ব্লগ : দিঘলিয়া ওয়েব ব্লগ
  2. rahadbd300@gmail.com : rahad :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন

।।ইউক্রেনের প্রেসিডেন্টের আত্মগোপনঃ দাবি রাশিয়ার।।

মো: ইলিয়াস হোসেন
  • সর্বশেষ আপডেট: রবিবার, ৬ মার্চ, ২০২২
  • ২১৯ বার সংবাদ টি দেখা হয়েছে

রাশিয়ার এক আইনপ্রণেতার দাবি ইউক্রেনের প্রেসিডেন্ট ভালোদেমির জেলেনস্কি পোল্যান্ডে আত্মগোপন করেছেন। গত শুক্রবার (৪ মার্চ) রাশিয়ার সংবাদ মাধ্যম স্পুটনিকের বরাত দিয়ে ভারতীয় সংবাদসংস্থা এএনআই এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে যে, স্পুটনিকে দেশটির আইনপ্রণেতা দুমা স্পিকার ভ্যাচেস্লাভ ভোলোদিন বলেছেন, প্রাণ বাঁচাতে শুক্রবার (৪ মার্চ) পোল্যান্ডে চলে গেছেন জেলেনস্কি।

অপরদিকে রিপাবলিক ওয়ার্ল্ড ডটকমের এক প্রতিবেদনে বলা হয় যে, জেলেনস্কি এক ভিডিয়ো বার্তায় পোল্যান্ডে পালিয়ে যাওয়ার বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেছেন, আমি কিয়েভে আছি। আমি এখানে কাজ করছি। কেউ পালিয়ে যায়নি।

তবে এর আগে চলতি মাসের শুরুতেও জেলেনস্কির দেশত্যাগের খবর বেরিয়েছিল। সেটিকেও গুজব বলে উড়িয়ে দিয়েছিলেন তিনি।

অন্যদিকে যুদ্ধের দশম দিনেও ইউক্রেনে ব্যাপক সংঘর্ষ চলছে। এদিন ইউক্রেনের উত্তরের শহর চারনিহিভে বড় বিস্ফোরণের খবর পাওয়া গিয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, রুশ হামলায় এ শহরের ৪৭ জন বাসিন্দা মারা গেছে।

উল্লেখ্য যে, গত বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সামরিক অভিযান ঘোষণার কয়েক মিনিট পরেই ইউক্রেনে বোমা ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু করে রুশসেনারা। এরপর থেকে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ চলছে। ইউক্রেন দাবি করেছে, যুদ্ধে এখন পর্যন্ত ইউক্রেনের দুই হাজারের বেশি বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। যদিও নিহতের নির্দিষ্ট সংখ্যা জানায়নি তারা। এছাড়াও রাশিয়ার ৯ হাজার ১৬৬ জন সৈন্য নিহত হয়েছেন বলে দাবি করেছেন ইউক্রেন।

অন্যদিকে রাশিয়া দাবি করেছে, যুদ্ধে তাদের ৪৯৮ সৈন্য নিহত এবং ইউক্রেনের ২ হাজার ৮৭০ জনের বেশি ইউক্রেনীয় সেনা নিহত হয়েছেন।

এছাড়া জাতিসংঘ জানিয়েছে, রুশ হামলায় এখন পর্যন্ত ১৯ শিশুসহ ইউক্রেনের ৩৩১ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। যদিও সংস্থাটি বলেছে, এটি নিশ্চিত যে প্রকৃত হতাহতের সংখ্যা হয়ত অনেক বেশি।

স্যোসিয়াল মিডিয়াতে শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো খবর...